বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় যুব মহিলা লীগকে কাজ করতে হবে—সংসদ সদস্য জিল্লুল হাকিম

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় যুব মহিলা লীগকে কাজ করতে হবে—সংসদ সদস্য জিল্লুল হাকিম

॥পাংশা প্রতিনিধি॥ পাংশা উপজেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গতকাল ১৫ই সেপ্টেম্বর দুপুরে উৎসবমূখর পরিবেশে রাজবাড়ী জেলার পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি তিন উপজেলার যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত হয়।
পাংশা উপজেলা যুব মহিলা লীগের নেত্রী এডভোকেট খাদিজা খাতুন লিপির সভাপতিত্বে সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
তিনি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে- দেশ পরিচালনার জন্য শেখ হাসিনা ক্ষমতায় থাকুক, শেখ হাসিনা দেশের মানুষের কল্যানে কাজ করুক। এটাই আমাদের চাওয়া-পাওয়া। আর এ লক্ষ্যে বর্তমান সরকারের উন্নয়ন বার্তা পাড়ায়-পাড়ায়, প্রতিটি বাড়ীতে পৌঁছে দেওয়ার মাধ্যম হচ্ছে যুব মহিলা লীগ।
এমপি মোঃ জিল্লুল হাকিম আরো বলেন, বিগত বিএনপি-জামাত জোট সরকারের সময়ে সাধারণ মানুষ সন্ত্রাসী-চাঁদাবাজদের হাতে জিম্মি ছিল। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের নেতা কর্মীদের নানান ভাবে নির্যাতন করা হয়। আমার বাড়ীতে তিন-তিনবার হামলা চালানো হয়। আমি আওয়ামী লীগ ও সহযোগি সকল সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলেছি। এলাকার রাস্তা-ঘাট, বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, আইন-শৃঙ্খলা সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। দেশের মানুষ আজ সুখে-শান্তিতে আছে। দেশ আজ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।
সম্মেলনে উদ্বোধক হিসেবে বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল বক্তব্য রাখেন। তিনি বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে শেখ হাসিনার মুক্তির আন্দোলন বেগবান করতে যুব মহিলা লীগ প্রতিষ্ঠা ও এর সাংগঠনিক ভূমিকা তুলে ধরেন।
অধ্যাপিকা অপু উকিল বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল থেকে নারীদেরকে রাজনৈতিকভাবে ক্ষমতায়িত করেছেন। ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও জেলা পরিষদের সদস্য পদে নির্বাচিত হয়ে নারীরা সামাজিক সেবামূলক কর্মকান্ডে অবদান রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী সমাজের উন্নয়নে নানামুখী কর্মসূচি চালু করেছেন। দেশের মানুষকে মানব সম্পদে পরিণত করেছেন। যুব মহিলা লীগের সাংগঠনিক কর্মকান্ড জোরদারকরণে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠনের গুরুত্বারোপ করেন তিনি।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী বক্তব্য রাখেন।
তিনি বলেন, স্বাধীনতা বিরোধী চক্র বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড বাধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্র করছে। শিক্ষা, সাংস্কৃতিক কর্মকান্ড ও চাকুরীর ক্ষেত্রে নারী সমাজ এগিয়ে গেছে। মুক্তিযুদ্ধের চেতনায় নারী সমাজকে সু-সংগঠিত হওয়ার গুরুত্বারোপ করেন তিনি। কাজী কেরামত আলী ‘মা’ ও ‘নৌকা’ নিয়ে দু’টি গান পরিবেশ করে উপস্থিত সকলকে অনুপ্রাণিত করেন।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট খোদেজা নাসরীন আক্তার হোসেন, বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-সভাপতি আফরোজা মনছুর লিপি, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ, সাধারণ সম্পাদক মোঃ হাসান আলী বিশ্বাস, বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-ক্রীড়া সম্পাদক নাজমা রহমান রতœা, বাংলাদেশ যুব মহিলা লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য শাহানা আক্তার শান্তা ও রাজবাড়ী জেলা যুব মহিলা লীগের নেত্রী কানিজ ফাতেমা চৈতী প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা যুব মহিলা লীগের সভানেত্রী মীর মাহফুজা খাতুন মলি। উপস্থাপনা করেন পাংশা সরকারী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সাদিয়া ইসলাম।
অনুষ্ঠানে মাছপাড়া ইউপির চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ওসমান গনী, বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াহাব মন্ডল, মাছপাড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকবর আলী প্রামানিক, পাংশা পৌরসভার কাউন্সিলর লাবলু বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী যুব লীগের যুগ্ম আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাসসহ আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, ইউপি চেয়ারম্যান-মেম্বারসহ বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!